বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০১৯

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।৮৪ তম বি এম এ দীর্ঘমেয়াদী কোর্স,  ২৩ তম ডিএসএসসি  ( স্পেশাল পারপাস ) এএমসি ও  ৩৯ তম সরাসরি স্বল্প মেয়াদি কমিশন আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিস এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেসব বিজ্ঞপ্তি ধারাবাহিকভাবে নিচে সংযুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০১৯

৮৪ তম বি এম এ দীর্ঘমেয়াদী কোর্স  

Source: BDPratidin, 10 September 2019

Application Deadline: 30 Ocotober 2019

২৩ তম ডিএসএসসি  ( স্পেশাল পারপাস ) এএমসি 

৩৯ তম স্বল্প মেয়াদি কমিশন @ আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিস বিজ্ঞপ্তি 

যোগ্যতা:
বয়স: ০১ জানুয়ারি ২০২০ তারিখে অনুর্ধ্ব ২৬ বছর (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)শারীরিক মান (নু‍্যনতম):উচ্চতা: ১.৫৫ মিটার (৫ ফুট ২ ইঞ্চি)।ওজন: ৪৭.০০ কেজি (১০৪ পাউন্ড)বুকের মাপ: স্বাভাবিক – ০.৭১ মিটার (২৮ ইঞ্চি)। প্রসারণ- ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি)।
শিক্ষাগত যোগ্যতা: এস‌এসসি এবং এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ- ৩.৫০ সহ সরকার কর্তৃক স্বীকৃত নার্সিং কলেজ হতে বিএসসি- ইন- নার্সিং ডিগ্রি এবং ইন্টার্নশিপ সম্পন্নকারী।বৈবাহিক অবস্থা: বিবাহিত/অবিবাহিতা/বিধবা/তালাকপ্রাপ্ত।জাতীয়তা: জন্মসূত্রে বাংলাদেশি।

অনলাইন আবেদন পদ্ধতি: ২৩ আগস্ট ২০১৯ তারিখ হতে https://joinbangladesharmy.army.mil.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে।এক্ষেত্রে ওয়েবসাইটে প্রবেশ করে Home Page-এর উপরে ডান কোনায় APPLY NOW-তে ক্লিক করে 38th DSSC (AFNS)- এ APPLY করতে হবে।
আবেদনকারী প্রার্থীগণ Trust Bank t-cash, VISA/Master Card,Bkash,Rocket ইত‍্যাদির মাধ্যমে ৫০০/- (পাঁচশত) টাকা (অফেরতযোগ‍্য) আবেদন ফি প্রদান করতে পারবেন। আবেদন প্রক্রিয়াতেই ওয়েবসাইটে বর্ণিত পদ্ধতি অনুসরণ করে আবেদন ফি প্রদান করা যায় এবং তাৎক্ষণিকভাবে লিখিত পরীক্ষার জন্য কল-আপ লেটার পাওয়া যায়।
নির্বাচন পদ্ধতি: লিখিত পরীক্ষা: আগামী ২৭ সেপ্টেম্বর ২০১৯ তারিখে শহীদ রমিজ উদ্দিন ক‍্যান্টনমেন্ট কলেজ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে।
লিখিত পরীক্ষার ফলাফল আগামী ১৪ অক্টোবর ২০১৯ তারিখে আর্মি ওয়েবসাইট/এস‌এম‌এস -এর মাধ্যমে জানানো হবে।
প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা| লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা আগামী ০৫-০৯ মে ২০১৯ তারিখে ডি.জি.এম.এস অফিস, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আর্মি ওয়েবসাইট)এস‌এম‌এস -এর মাধ্যমে জানানো হবে।

চুড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা: মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের চুড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা সিএম‌এইস, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। এ‍্যাডজুটেন্ট জেনারেল, বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক চুড়ান্তভাবে প্রার্থী নির্বাচন সম্পন্ন করা হবে।
প্রাপ্ত সুযোগ সুবিধা:বেতন ভাতা: পে-স্কেল ২০১৫/জেএস‌আই অনুযায়ী বেতন ভাতা প্রাপ‍্য।অন‍্যান‍্য বিশেষত:বিদেশে প্রশিক্ষণ: ব‍্যাক্তিগত যোগ্যতার ভিত্তিতে বিদেশে প্রশিক্ষণের সুযোগ।
সন্তানদের অধ‍্যায়ন, বাসস্থান ও চিকিৎসা সহ আরো অনেক সুযোগ সুবিধা রয়েছে।

আবেদন করার শেষ তারিখ: ২১ সেপ্টেম্বর ২০১৯।
বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…….

আবেদনের শেষ তারিখঃ ২১ সেপ্টেম্বর ২০১৯ 

২২ তম ডিএসএসসি  ( স্পেশাল পারপাস ) এএমসি 

৭৪ তম ডিএসএসসি( এ এম সি ) পুরুষ ও মহিলা 

৫৩ তম বি এম এ স্পেশাল কোর্স 

 ৪৬ তম ডিএসএসসি 

ইঞ্জিনিয়ার্স ,সিগন্যালস, ই এম এ,জেএসি, আর ভি এন্ড এফ সি ও এইসি পদে নিয়োগ বিজ্ঞপ্তি 

আর্মি মেডিক্যাল কোরে নিয়োগ 

বাংলাদেশ আর্মি মেডিকেল কোর নিয়োগ 

২১ তম ডিএসএসসি  

সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ 2019 

এএফএনএস  নিয়োগ  বিজ্ঞপ্তি 

এম ও ডি সি সৈনিক পদে নিয়োগ 2019  

৮২ তম বি এম এ দীর্ঘমেয়াদী কোর্স 

2 thoughts on “বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০১৯

Leave comment

Your email address will not be published. Required fields are marked with *.