সিলেট মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স নিয়োগ

২০০৬ সনের ২৬ অক্টোবর সিলেট মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তর প্রতিষ্ঠিত হয়।  ০৬টি থানা, ০৬টি পুলিশ ফাঁড়ি ,এবং ০২ টি পুলিশ তদন্ত কেন্দ্র নিয়ে গঠিত হয় সিলেট মেট্রোপলিটন পুলিশ । তাছাড়া ০২টি উপজেলা ১৭টি ইউনিয়ন ও আয়তনে ৫১৮.৪৩ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে দেশের বৃহত্তম সিলেট মেট্রোপলিটন পুলিশ । ২০০৬ সালে ১৫৭৫ জন জনবল নিয়ে কাজ করছে।সিলেট মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স নিয়োগ কর্তৃপক্ষ দ্বারা প্রকাশিত হয়েছে। এটি একটি আকর্ষণীয় কাজের বিজ্ঞপ্তি।এটি একটি জনপ্রিয় চাকরি । এই ক্ষেত্রে,সিলেট মেট্রোপলিটন পুলিশ  যোগ দান করো নিজে সাবোলম্বি হতে পারি।আর এদের কাজ হল দেশের নোংরা কাগ গুলি 

কে সমাজ থেকে বর্জন করা এবং বেকার দের ক্যারিয়ার প্রতিষ্ঠা করা।

পদ সংখাঃ- ২১ টি
বেতন স্কেলঃ-  ৮২৫০ – ২৬৫৯০ টাকা।
সময় সীমাঃ-  ৩০-০১-২০২০ তারিখ।
নিয়োগ বিজ্ঞপ্তির সকল বিস্তারিত জানতে নিচে দেখুনঃ-

সিলেট মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স নিয়োগ

Application Deadline: 30 January 2020

 

কি সেবা

কিভাবে পাবেন

থানায় যেকোন অভিযোগ করলে এসএমপি’র সংশ্লিষ্ট থানা দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে।
থানায় যেকোন জিডি করলে এসএমপি’র সংশ্লিষ্ট থানা দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে।
আবেদনকারী কোন বিষয়ে থানায় আবেদন করে কোন সেবা না পেলে পুলিশ কমিশনার অথবা উপ-পুলিশ কমিশনার (সদর) বরাবর নিয়ম মোতাবেক আবেদন করবেন।
কোন বিষয়ে অধিকতর তদন্তের জন্য পুলিশ কমিশনার অথবা উপ-পুলিশ কমিশনার (সদর) বরাবর নিয়ম মোতাবেক আবেদন করবেন।
চাঞ্চ্যলকর মামলা/গুরুত্বপূর্ণ অপরাধের তদন্ত ও অপরাধীদের গ্রেফতার এসএমপি’র গোয়েন্দা শাখা কার্যকর ভূমিকা পালন করে।
আগ্নেয়াস্ত্রের লাইসেন্সের জন্য পুলিশ ভেরিফিকেশন জেলা প্রশাসকের কার্যালয় কর্তৃক উপ-পুলিশ কমিশনার, নগর বিশেষ শাখায় প্রেরণ করলে তা নগর বিশেষ শাখা হতে সংশ্লিষ্ট থানার মাধ্যমে তদন্ত করানো হয় এবং তদন্ত রিপোর্ট জেলা প্রশাসকের কার্যালয়ে প্রেরণ করা হয়।
সভা, সমাবেশ ইত্যাদি’র অনুমতি উপ-পুলিশ কমিশনার, নগর বিশেষ শাখা বরাবর আবেদন করবেন।
পাসপোর্ট সংক্রান্ত ভেরিফেকেশন পাসপোর্ট অধিদপ্তর কর্তৃপক্ষ আবেদনকারী সম্পর্কে তথ্যের সত্যতা যাচাই করতে উপ-পুলিশ কমিশনার, নগর বিশেষ শাখায় প্রেরণ করলে তা নগর বিশেষ শাখার একজন এসআই/এএসআই দ্বারা তদন্ত করানো হয় এবং তদন্ত রিপোর্ট পাসপোর্ট অফিসে প্রেরণ করা হয়।
পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের জন্য আবেদনকারী সোনালী বা বাংলাদেশ ব্যাংক হতে ৫০০/- টাকার ব্যাংক চালানের মাধ্যমে উপ-পুলিশ কমিশনার, নগর বিশেষ শাখা বরাবরে আবেদন করবেন। অতঃপর প্রার্থীর আবেদনকৃত ফরম সংশ্লিষ্ট থানায় প্রেরণ করা হয়। থানা হতে আবেদনকারী সম্পর্কে থানা রেকর্ড যাচাই করে নমুনা ফরমে ক্লিয়ারেন্স সার্টিফিকেট ইস্যুপূর্বক পুনরায় উপ-পুলিশ কমিশনার, নগর বিশেষ শাখায় প্রেরণ করেন। তা উপ-পুলিশ কমিশনার, নগর বিশেষ শাখা কর্তৃক প্রতিসাক্ষরিত হয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। আবেদনকারীর পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট স্বরাষ্ট্র মন্ত্রণালয় হতে এন্ডোজম্যান্ট সীলসহ পুনরায় নগর বিশেষ শাখায় আসার পর আবেদনকারী যথাসম্ভব ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান করা হয়।
অন্যান্য ভেরিফিকেশন যেকোন ইউনিট হতে পুলিশ ক্লিয়ারেন্স বাবদ ৫০০/- টাকার ব্যাংক চালানের মাধ্যমে ভেরিফিকেশন প্রতিবেদন প্রদান করা হয়।
চাকুরীর ভেরিফিকেশন সরকারী বা আধা সরকারী প্রতিষ্ঠানে চাকুরীর আবেদনকারী সংক্রান্ত পুলিশ ভেরিফিকেশন এসএমপি’র এলাকায় উক্ত নগর বিশেষ শাখা কর্তৃক কার্যক্রম গ্রহণ করা হয়।

 


সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার ,
সিলেট মেট্রোপলিটন পুলিশ নিয়োগ ,
সিলেট মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স ,
সিলেট মেট্রোপলিটন পুলিশের ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *