সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি – MOCA Job Circular 2021

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। মাননীয় প্রতিমন্ত্রী বিভিন্ন ক্যাটাগরিতে জব সার্কুলার প্রকাশ করে। যারা বাংলাদেশের জনপ্রিয় সংস্কৃতি মন্ত্রণালয়ে চাকুরি করতে চান তাদের জন্য এটি একটি সুযোগ হতে পারে। Ministry of Cultural Affairs MOCA jobs বেকারত্ব রোধে খুব গুরুত্ব দিয়ে যাচ্ছে। এটি বেকার ও যোগ্য চাকরি প্রার্থীরা এই সুযোগটি নিতে পারেন। নিম্ন পদে সরাসরি নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে ,প্রকৃত বাংলাদেশি পুরুষ ও মহিলা উভায়ের নিকট হতে আবেদন আহ্বান করাযাচ্ছে।এটি একটি সরকারি প্রতিষ্ঠান যেখানে অনেক প্রার্থী চাকরি করতে আগ্রহ প্রকাশ করেন ও অনেক লোক এরকম চাকরি করতে চায়। এটি বেকার লোকদের কাছে একটি মূল্যবান জব সার্কুলার যেটি বেকারদের সাবলম্বি করতে সাহায্য করবে। সুতরাং, আমরা বলতে পারি যে যদি আপনি সরকারী চাকুরি করতে চান তবে এই চাকরির বিজ্ঞপ্তিটি আপনার খুব বেশি গুরুত্বপূর্ণ।

সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট jobs.kfplanet.com  ভিজিট করতে পারেন ।  আপনি যদি এই চাকুরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত। Ministry of Cultural Affairs MOCA Job Circular 2021 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হলঃ

প্রতিষ্ঠানের নামঃ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়

পদের নামঃ হিসাবরক্ষক
শিক্ষা গত যোগ্যতাঃ স্নাতক/ স্নাতকোত্তর সমমান পাশ
অভিজ্ঞতাঃ ০৫ বছরের
বয়স সীমাঃ ৩০ বছর
পদ সংখ্যাঃ ০১ টি পদ ।
বেতনঃ ১২৫০০-৩০২৩০ টাকা ।

পদের নামঃ গাড়ি চালক
শিক্ষা গত যোগ্যতাঃ অষ্টম শ্রেণী/ জে এস সি সমমান পাশ
অভিজ্ঞতাঃ হালকা ও ভারী যানবাহন চালনাই লিগ্যাল লাইসেন্স থাকতে হবে।
বয়স সীমাঃ ১৮-৩০ বছর
পদ সংখ্যাঃ ০১ টি পদ ।
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা ।

আবেদনের সময় সীমাঃ ১২,২৫ জুলাই ২০২১ পর্যন্ত

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের সময় সীমাঃ ২৫ জুলাই ২০২১

 

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের সময়ঃ ১২ জুলাই ২০২১

 

Bangladesh Copyright Office

Apply: http://bco.teletalk.com.bd

Ministry of Cultural Affairs MOCA Job Circular 2021

সুষম সুষম সামাজিক কাঠামো গঠনে সংস্কৃতির গুরুত্বকে বেশি জোর দেওয়া যায় না। তদ্ব্যতীত এটুকু বলাও বাড়াবাড়ি নয় যে বাংলাদেশের জন্ম মূলত তাদের নিজস্ব সাংস্কৃতিক পরিচয় রক্ষার জনগণের সংগ্রামের ফলস্বরূপ। স্বাধীনতার পরে এটা স্পষ্ট হয়ে ওঠে যে অতীতের স্মৃতিগুলিকে বাঁচিয়ে রাখতে এবং প্রতিষ্ঠান ভবনের মাধ্যমে দেশের সাংস্কৃতিক heritageতিহ্য সংরক্ষণের ব্যবস্থা গ্রহণ করা উচিত।

সার্বভৌম জাতি হিসাবে, অংশীদার দেশ / বিদেশী দেশগুলির সাথে বন্ধুত্বপূর্ণ ও সাংস্কৃতিক সম্পর্ক গড়ে তোলার জন্য আবশ্যক হয়ে উঠেছে সাংস্কৃতিক চুক্তি এবং সাংস্কৃতিক বিনিময় কর্মসূচি বাস্তবায়ন করতে হবে। এ জাতীয় স্বার্থের মধ্যে এ জাতীয় বিষয়গুলি মোকাবেলার জন্য একটি পৃথক সংস্থা প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা দেখা দেয়। সুতরাং, স্বাধীনতার পর থেকে ১৯ 197২ সালের ২ May শে মে সংস্কৃতি বিষয়ক ও ক্রীড়া বিভাগ নামে শিক্ষা মন্ত্রণালয়ের মধ্যে একটি পৃথক বিভাগ তৈরি করা হয়েছিল। তখন থেকে নতুন বিভাগটি দেশের সাংস্কৃতিক খাতকে উন্নীত করতে আত্মনিয়োগ করেছিল।

এরপরে ১৯৮৪ সালে ক্রীড়া ও সংস্কৃতি বিভাগ রাষ্ট্রপতির সচিবালয় থেকে শিক্ষা মন্ত্রণালয়ে স্থানান্তরিত হয়। একই বছরে ক্রীড়া সম্পর্কিত কাজগুলি ক্রীড়া ও সংস্কৃতি বিভাগ থেকে পৃথক হয়ে আলাদাভাবে একটি মন্ত্রক তৈরি করে যুব ও ক্রীড়া মন্ত্রক হিসাবে নামকরণ করা হয়। এবং শিক্ষা মন্ত্রকের অধীনে একটি পৃথক বিভাগকে সংস্কৃতি বিষয়ক বিভাগ হিসাবে নামকরণ করা হয়েছিল। এখন এটি সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের নামে একটি পূর্ণাঙ্গ মন্ত্রক হিসাবে কাজ করছে। এম কে জনাব কে এম খালিদ, মন্ত্রীর মাননীয় প্রতিমন্ত্রী এবং মিঃ এম বদরুল আরেফিন মন্ত্রকের সচিব।

Department of Public Libraries Job Circular 2021 – www.publiclibrary.gov.bd

Visit Website: www.publiclibrary.gov.bd

Directorate of Archive and Libraries job circular

Bangladesh National Museum Job Circular 2021

Visit Official Website: bangladeshmuseum.gov.bd


সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ,সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় জব , সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় চাকরি ,সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় জব সার্কুলার , সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ , সংস্কৃতি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি , সংস্কৃতি মন্ত্রণালয় জব সার্কুলার , সংস্কৃতি মন্ত্রণালয় চাকরি , সংস্কৃতি মন্ত্রণালয় চাকরির খবর ,Ministry of Cultural Affairs MOCA Job Circular 2021 ,Ministry of Cultural Affairs MOCA Jobs , MOCA Job Circular , MOCA Jobs ,

Leave a Comment

You cannot copy content of this page