রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

১৯৬১ পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রথম উদ্যোগ গ্রহণ করা হয়। পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র  এটি একটি তাপবিদ্যুৎ কেন্দ্র যার তাপ উৎস একটি পারমাণবিক চুল্লী। অন্যসব প্রচলিত তাপ বিদ্যুৎ কেন্দ্রের মত এর তাপ দিয়েও বাষ্প উৎপন্ন করা হয় এবং উৎপাদিত বাষ্প একটি বৈদ্যুতিক উৎপাদক  টারবাইন ঘুরিয়ে বিদ্যুৎ তৈরি করে। ১৯৫৪ সালের ২৭ জুন বিশ্বের প্রথম পারমাণবিক শক্তিকেন্দ্র থেকে শক্তি গ্রিডে বিদ্যুৎ উৎপাদন তৎকালীন সোভিয়েত ইউনিয়নের অবনিনিস্ক শহরে শুরু হয়। 

এখন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি  সাম্প্রতিক প্রকাশের মাধ্য়মে লোক নিয়োগ এর কার্জ র্কম শুরু করেছেন কোম্পানি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র আপনি যদি এই কাজের জন্য আবেদন করতে চান তবে অল্প সময়ের মধ্যে আপনার আবেদন জমা দেওয়া উচিত। আপনারা আবেদন করতে পারেন। সকল বিস্তারিত নিচে দেখুনঃ-

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

বিজ্ঞপ্তি প্রকাশ পেলে জানানো  হবে 

Application Deadline: —–

Address: Ruppur – Union Road
Hours:
Open 24 hours

Construction cost: 12.65 billion USD
Phone: 02-9672186
Owner: Bangladesh Atomic Energy Commission

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র চাকরি

দ্রুত এগিয়ে চলেছে রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্প, তাই রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র চাকরি সুযোগ সৃষ্টি হচ্ছে। বিশ্বের পারমাণবিক শক্তি, নভেম্বর ২০১৬ অবধি, বিশ্বব্যাপী ৩০ টি দেশ ৪৫০ পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র পরিচালনা করছে এবং তারা বিশ্বের ১২% বিদ্যুত সরবরাহ সরবরাহ করছে। ষোলটি দেশ তাদের বিদ্যুতের কমপক্ষে এক চতুর্থাংশ পারমাণবিক শক্তির উপর নির্ভর করে।

ফ্রান্স পারমাণবিক শক্তি থেকে প্রায় তিন চতুর্থাংশ শক্তি অর্জন করে, বেলজিয়াম, চেক প্রজাতন্ত্র, ফিনল্যান্ড, হাঙ্গেরি, স্লোভাকিয়া, সুইডেন, সুইজারল্যান্ড, স্লোভেনিয়া এবং ইউক্রেন এক তৃতীয়াংশ বা তারও বেশি পেয়েছে। দক্ষিণ কোরিয়া এবং বুলগেরিয়া সাধারণত পারমাণবিক শক্তি থেকে ৩০% এরও বেশি শক্তি অর্জন করে, যখন মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, স্পেন, রোমানিয়া এবং রাশিয়ার প্রায় এক-পঞ্চমাংশ পারমাণবিক শক্তি থেকে। জাপান প্রায় ৩০% বিদ্যুতের জন্য পারমাণবিক শক্তির উপর নির্ভর করতে ব্যবহৃত হয় এবং ফুকুশিমা দাইচি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের দুর্ঘটনা থেকে যে শিক্ষা লাভ করেছিল তা মনে রেখেই দেশটি তার পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রগুলি পুনরায় চালু করার চেষ্টা করছে। জাপান সরকার নির্ধারণ করেছে যে ২০৩০ সালের মধ্যে বিদ্যুৎ উৎপাদনের মধ্যে তার অংশ ২০-২২% এর চেয়ে কম হবে না বলে আশা করা হচ্ছে।


পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি,পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র খবর,রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে চাকরি,রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র ঢাকা,রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি,পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র বাংলাদেশ, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে চাকরি, 

11 thoughts on “রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০”

  1. পাবনা রুপপুর পারমানুবিক বিদ্যুৎ কেন্দ্রে কাজ করতে চাই

    Reply

Leave a Comment

You cannot copy content of this page