মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ নিয়োগ বিজ্ঞপ্তি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে। এটি একটি আকর্ষণীয় কাজের বিজ্ঞপ্তি এবং বেকার লোকদের পক্ষে এটি একটি বিশাল সুযোগ। এই চাকরিতে যোগদানের মাধ্যমে, যে কেউ তার ক্যারিয়ার গড়তে পারে। যাঁরা কাজ করতে চান, তাঁদের এই সুযোগ টি নেওয়া উচিত। বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য একটি চিত্র ফাইলে রূপান্তরিত হয়েছে, যাতে প্রত্যেকে সহজেই চাকরির বিজ্ঞপ্তিটি পড়তে এবং ডাউনলোড করতে পারে।

সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট jobs.kfplanet.com  ভিজিট করতে পারেন এবং আমাদের এপটি ইন্সটল App: https://bit.ly/2GFJeWh করতে পারেন ।  আপনি যদি এই চাকুরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত।Mawlana Bhashani Science & Technology University Job Circular Job Circular 2021 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হলঃ

প্রতিষ্ঠানের নামঃ মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
যোগ্যতাঃ ইঞ্জিনিয়ার পাশ ।
বেতনঃ নিম্নে দেখুন
আবেদনের মাধ্যমঃ ডাকযোগে আবেদন করা যাবে। 
আবেদনের সময়সীমাঃ  ১৫ মার্চ ২০২১ পর্যন্ত

 

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021

আবেদনের সময়ঃ  ১৫ মার্চ ২০২১

Visit Website: www.mbstu.ac.bd

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নামকরণ করা হয়েছে বাংলাদেশের অন্যতম প্রখ্যাত রাজনৈতিক নেতা ও দার্শনিক – মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর নামে। আজকের এমবিএসটিইউ সেই স্বপ্নের পরিণতি যা তাকে বহু আগে দেখেছিল। মাওলানা ভাসানীর এমন একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আকাঙ্ক্ষা ছিল যা তার শিক্ষার্থীদের স্বাধীন, সৎ ও পরিশ্রমী নাগরিক হিসাবে গড়ে তুলবে। তিনি এই বিশ্ববিদ্যালয়ের নাম “ইসলামিক বিশ্ববিদ্যালয়” প্রস্তাব করেছিলেন। দুর্ভাগ্যক্রমে ইসলামিক বিশ্ববিদ্যালয় সম্পর্কে তাঁর উদ্বেগ তাঁর জীবদ্দশায় কেবল একটি স্বপ্ন ছিল। এই আধ্যাত্মিক নেতার মৃত্যুর অনেক পরে, “ইসলামিক বিশ্ববিদ্যালয়” নামে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছিল কিন্তু এই বিশ্ববিদ্যালয়টি টাঙ্গাইলের পরিবর্তে কুষ্টিয়া জেলায় প্রতিষ্ঠিত হয়েছিল।

দীর্ঘ সময় অপেক্ষা করার পরে ১৯৯৯ সালে টাঙ্গাইলের সন্তোষে এমবিএসটিইউর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।২০০২ সালের ২১ শে নভেম্বর প্রফেসর ডঃ মোঃ ইউসুফ শরীফ আহমেদ খান বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য পদে নিয়োগ পেয়েছিলেন এবং অবশেষে এমবিএসটিইউ প্রথম অনুষদের অধীনে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সাথে দু’টি বিভাগ নিয়ে সরকারীভাবে চলতে শুরু করে। কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ যা বিশ্ববিদ্যালয়। এমবিএসটিইউ ২৫/১০/২০০৩ এ সিএসই অনুষদের মোট 83 জন শিক্ষার্থী এবং 5 জন শিক্ষকের সাথে প্রথম একাডেমিক কার্যক্রম শুরু করেছিল।

বিশ্ববিদ্যালয়ের প্রায় আট মাস শিক্ষাবর্ষের পরে, এমবিএসটিইউতে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় অনুষদের অধীনে পরিবেশ বিজ্ঞান ও রিসোর্স ম্যানেজমেন্ট এবং ক্রিমিনোলজি এবং পুলিশ সায়েন্স নামে দুটি নতুন বিভাগ যুক্ত করা হয়েছিল যা জীবন বিজ্ঞান অনুষদ। সময়ের সাথে সাথে সিএসই এবং এমবিএসটিইউয়ের এলএস অনুষদের অধীনে নতুন বিভাগ যুক্ত করা হয়েছে। এই নতুন সংযুক্ত বিভাগগুলি হলেন – টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, বায়োটেকনোলজি এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং, খাদ্য প্রযুক্তি এবং পুষ্টি বিজ্ঞান। বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে প্রায় ২০০০ শিক্ষার্থী রয়েছে এবং এমবিএসটিইউ সাফল্য এবং গৌরব অর্জনের পথে এগিয়ে চলেছে।


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021 ,মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ নিয়োগ বিজ্ঞপ্তি ,মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ,বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় , Mawlana Bhashani Science & Technology University Job Circular 2021 ,Mawlana Bhashani Science & Technology University ,MBSTU , Science & Technology University ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *