মহিলা বিষয়ক অধিদপ্তরে প্রশিক্ষণার্থী ভর্তি বিজ্ঞপ্তি 2019

# মহিলা বিশায়ক  মহিলা বিষয়ক অধিদপ্তর বাংলাদেশ সরকারের একটি নারী বিষয়ক বিভাগ যা নারীদের কল্যাণমূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে।তারা বিভিন্ন ভাবি কাজ করছে দেশের জন্য,দরিদ্র মা’র জন্য মাতৃত্বকাল ভাতা প্রদান কর্মসূচি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ  বাংলাদেশের কর্মসূচি, মহিলা শিশু ও কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্র । রাজধানী ঢাকায় এর সদরদপ্তর অবস্থিত। বদরুন নেছা বর্তমান মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক

আসন সংখাঃ-   ১১০ জন

বয়স সিমাঃ-  ১৬ – ৪৫ বছর

জোগ্যতাঃ- দরিদ্র নারী

অনলাইনে আবেদন করতে পারিবেন ।

আবেদনের সময়সীমাঃ ২২ ডিসেম্বর ২০১৯

মহিলা বিষয়ক অধিদপ্তরে প্রশিক্ষণার্থী ভর্তি বিজ্ঞপ্তি

 

Application Deadline: 22 December 2019

Visit Official Website: www.dwa.gov.bd

 

# সমাজে নারীর অবস্থা ও অবস্থানের ইতিবাচক পরিবর্তন আনয়নের লক্ষ্যে নিবন্ধনকৃত স্বেচছাসেবী মহিলা সমিতি সমূহ বিভিন্ন উন্নয়নমূলক ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মসূচি গ্রহণ করছে। ফলে ক্রমান্বয়ে গোটা নারী সমাজের অবস্থার উন্নয়ন ঘটছে। ১৯৭৭-৭৮ হতে মহিলা বিষয়ক অধিদপ্তরের স্বেচছাসেবী মহিলা সমিতি সমূহকে বৎসরওয়ারী অনুদান বিতরণ এবং বছরে প্রতি সমিতি হতে গড়ে প্রায় ১০০ জন দরিদ্র মহিলা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে উপকৃত হচ্ছে।

 সরকারী প্রচেষ্টাসমূহের মধ্যে অনুদান বিতরণ একটি অন্যতম কাজ। দেশের কর্মক্ষম অথচ আর্থিক সঙ্গতিহীন মহিলাদের আয়বর্ধণমূলক উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে আত্মনির্ভরশীল করার লক্ষ্যে মহিলা সমিতি সমূহের মধ্যে প্রতিবছর সরকারী অনুদান বিতরন করার লক্ষে ৩১.০৮.১৫ তারিখ  বিকেল ৩.০০ টায় জাতীয় মহিলা সংস্থার অডিটরিয়াম ১৪৫, নিউ বেইলী রোড,  ঢাকা‘য়  মহিলা বিষয়ক অধিদপ্তরের নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে ২০১৪-২০১৫ অর্থ বছরের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মেহের আফরোজ চুমকী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুদানের চেক বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান বেগম রেবেকা মমিন এমপি, মহিলা ও শিশু বিষয়ক  মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি এবং জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম এ্যাডভোকেট ।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *