মহিলা বিষয়ক অধিদপ্তর প্রশিক্ষণার্থী ভর্তি বিজ্ঞপ্তি 2021

মহিলা বিষয়ক অধিদপ্তর বাংলাদেশ সরকারের একটি নারী বিষয়ক বিভাগ যা নারীদের কল্যাণ মূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে। তারা বিভিন্ন ধরনের কাজ করছে দেশের জন্য,দরিদ্র মা’র জন্য মাতৃত্বকাল ভাতা প্রদান কর্মসূচি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ  বাংলাদেশের কর্মসূচি, মহিলা শিশু ও কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্র ইত্যাদি। রাজধানী ঢাকায় এর সদরদপ্তর টি অবস্থিত। বদরুন নেছা বর্তমান মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক।

সাম্প্রতিক মহিলা বিষয়ক অধিদপ্তর প্রশিক্ষণার্থী ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। আপনি যদি ভর্তি হতে চান তাহলে কোর্সে ভার্তির জন্য নির্ধারিত ফরমে যোগ্যতা সম্পূর্ণ মহিলা প্রার্থীদের নিকট হইতে দরখাস্ত করার আহ্বান করা যাইতেছে । উল্লেখা যে, ভর্তি ফরমের সাথে শিক্ষাগত যোগাতা, সনদ পত্র কপি, পাসপোর্ট সাইজের ছবি ০১ কপি, স্ট্যাম্প সাইজের ছবি ০১ কপি, জাতীয় পরিচয় পত্রের কপি ও প্রয়োজনীয় কাগজ পত্র অবশ্যই সংযক্ত করতে হবে।

প্রতিষ্ঠানের নামঃ মহিলা বিষয়ক অধিদপ্তর

আসন সংখাঃ- বিপুল

যোগ্যতাঃ অষ্টম শ্রেণী পাস/এসএসএসি ও এইচএসসি সমমান পাস

আবেদনঃ অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন ।

আবেদনের সময়সীমাঃ ২,৩,৪,৩১ অক্টোবর ২০২১

মহিলা বিষয়ক অধিদপ্তর প্রশিক্ষণার্থী ভর্তি বিজ্ঞপ্তি

আবেদনের সময়সীমাঃ ৩ অক্টোবর ২০২১

 

মহিলা বিষয়ক অধিদপ্তর প্রশিক্ষণার্থী ভর্তি বিজ্ঞপ্তি

আবেদনের সময়সীমাঃ ৪ অক্টোবর ২০২১

 

 

 

 

Application Deadline: 2 October 2021

 

Application Deadline: 09 /09/ 2021 ( Direct Admission )

 

আবেদনের করার নিয়ম ও কিছু তথ্যঃ

মহিলা প্রশিক্ষণ ও উন্নয়ন একাডেমী ৪থ তলা প্রশিক্ষণ কক্ষ হইতে ১-৩ নং ক্রমিকের ভর্তি ফরম এবং ৪-৬ নং ক্রমিকের কোর্স সমূহের ভর্তি ফরম ৯ম তলা হতে গ্রহণ করিতে পারিবেন অথবা মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েব সাইট www.dwa.gov.bd এর ফরম ও প্রতিবেদন বক্স খেকে ডাউনলোড
করতে পারবেন। প্রয়োজনে ০১৭১২৫১৫১১৪ ও ০১৭১২০৩১৮৫৯ নম্বরে যোগাযোগ করা যাবে। নির্ধারিত তারিখের মধ্যে প্রশিক্ষণাথীদের ভর্তির কার্যক্রম সম্পূর্ণ করা হইবে।

উপপরিচালক (প্রশিক্ষণ)
মহিলা বিষয়ক অধিদপ্তর,ঢাকা।

 

Visit Official Website: www.dwa.gov.bd

 

# সমাজে নারীর অবস্থা ও অবস্থানের ইতিবাচক পরিবর্তন আনয়নের লক্ষ্যে নিবন্ধনকৃত স্বেচছাসেবী মহিলা সমিতি সমূহ বিভিন্ন উন্নয়নমূলক ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মসূচি গ্রহণ করছে। ফলে ক্রমান্বয়ে গোটা নারী সমাজের অবস্থার উন্নয়ন ঘটছে। ১৯৭৭-৭৮ হতে মহিলা বিষয়ক অধিদপ্তরের স্বেচছাসেবী মহিলা সমিতি সমূহকে বৎসরওয়ারী অনুদান বিতরণ এবং বছরে প্রতি সমিতি হতে গড়ে প্রায় ১০০ জন দরিদ্র মহিলা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে উপকৃত হচ্ছে।

 সরকারী প্রচেষ্টাসমূহের মধ্যে অনুদান বিতরণ একটি অন্যতম কাজ। দেশের কর্মক্ষম অথচ আর্থিক সঙ্গতিহীন মহিলাদের আয়বর্ধণমূলক উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে আত্মনির্ভরশীল করার লক্ষ্যে মহিলা সমিতি সমূহের মধ্যে প্রতিবছর সরকারী অনুদান বিতরন করার লক্ষে ৩১.০৮.১৫ তারিখ  বিকেল ৩.০০ টায় জাতীয় মহিলা সংস্থার অডিটরিয়াম ১৪৫, নিউ বেইলী রোড,  ঢাকা‘য়  মহিলা বিষয়ক অধিদপ্তরের নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে ২০১৪-২০১৫ অর্থ বছরের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মেহের আফরোজ চুমকী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুদানের চেক বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান বেগম রেবেকা মমিন এমপি, মহিলা ও শিশু বিষয়ক  মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি এবং জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম এ্যাডভোকেট ।


মহিলা বিষয়ক অধিদপ্তর নিয়োগ ,মহিলা বিষয়ক অধিদপ্তর প্রশিক্ষণ, মহিলা বিষয়ক অধিদপ্তর আউটসোর্সিং নিয়োগ ,মহিলা বিষয়ক অধিদপ্তর নিয়োগ 2021 ,মহিলা বিষয়ক অধিদপ্তর নোটিশ ,মহিলা বিষয়ক অধিদপ্তর সম্পর্কে তথ্য ,মহিলা বিষয়ক অধিদপ্তর অনলাইন আবেদন,মহিলা বিষয়ক অধিদপ্তর অফিস আদেশ ,

মহিলা বিষয়ক অধিদপ্তর আবেদন ,মহিলা বিষয়ক অধিদপ্তর বাংলাদেশ ,মহিলা বিষয়ক অধিদপ্তরের কাজ ,মহিলা বিষয়ক অধিদপ্তর এর নিয়োগ বিজ্ঞপ্তি ,মহিলা বিষয়ক অধিদপ্তর এ নিয়োগ ,মহিলা বিষয়ক অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ,মহিলা বিষয়ক অধিদপ্তর চাকরি ,মহিলা বিষয়ক অধিদপ্তর জব সার্কুলার ,মহিলা বিষয়ক অধিদপ্তরের ফলাফল ,মহিলা বিষয়ক অধিদপ্তর আবেদন ফরম ,মহিলা বিষয়ক অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ,মহিলা বিষয়ক অধিদপ্তর প্রশিক্ষণ 2021 ,

1 thought on “মহিলা বিষয়ক অধিদপ্তর প্রশিক্ষণার্থী ভর্তি বিজ্ঞপ্তি 2021”

Leave a Comment

You cannot copy content of this page