ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ Ministry Of Land Job Circular 2020

বাংলাদেশ ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ ,ভূমি মন্ত্রণালয় কর্তৃপক্ষ কর্তৃক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে রাজস্ব খাতে শূন্য পদে অস্থায়ী পদে বিভিন্ন বিধি মোতাবেক, সরকারি কোটায় জনবল নিয়োগের জন্য নিম্ন বর্ণিত পদ সমূহে প্রকৃত বাংলাদেশি নাগরিক হতে হবে। ভূমি মন্ত্রণালয় নোটিশ বোর্ড চাকরি দেয়ার জন্য অনেক বিভাগ তৈরি করছে। এই সেক্টরে যারা করতে চান তাদের পক্ষে এটি একটি সুযোগ। Ministry Of Land jobs বেকারত্ব রোধে সর্বাধিক গুরুত্ব দিয়ে যাচ্ছে।বাংলাদেশের অন্যতম জনপ্রিয় প্রতিষ্ঠান এটি।  চাকরির প্রার্থীরা যে কেউ এই সুযোগটি নিতে পারেন।

একাধিক নতুন পদে নিয়োগ 2020 পেতে, আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন । এটি একটি আকর্ষণীয় কাজের বিজ্ঞপ্তি। যে কেউ, এই সুযোগ নিতে পারেন। প্রত্যেকে, তাদের ক্যারিয়ার গড়তে চান, এক্ষেত্রে তারা এই চাকরি পাওয়ার জন্য আবেদন করতে পারেন।ভূমি মন্ত্রণালয় চাকরি বিভাগ লোকেদের আকর্ষণীয় ক্যারিয়ারের সুযোগের জন্য প্রস্তাব দেয়। এই কাজের জন্য শিক্ষাগত যোগ্যতা খুব বেশি গুরুত্বপূর্ণ ,আপনি যদি এই কাজের জন্য আবেদন করতে চান তবে স্বল্প সময়ের মধ্যে আপনার আবেদনটি জমা দিতে হবে এই কাজের বিজ্ঞপ্তি। Ministry Of Land Job Circular 2020 বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্য নিম্নে তুলে ধরা হলঃ

প্রতিষ্ঠানের নামঃ ভূমি মন্ত্রণালয়
যোগ্যতাঃ জেএসসি / এসএসসি / এইচ এস সি ও স্নাতক ডিগ্রী পাস।
পদ সংখাঃ ০৪ জন ।
আবেদনের মাধ্যমঃ অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে।
আবেদনের সময়সীমাঃ ৩১ আগস্ট ২০২০

০১, পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০১ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি।
অন্যান্য যোগ্যতাঃ টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা যথাক্রমে ২৫ ও ইংরেজিতে ৩০।
বেতন স্কেলঃ ১১,০০০/-২৬,৫৯০/- টাকা।

০২, পদের নামঃ সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০১ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় পাশ।
অন্যান্য যোগ্যতাঃ  টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা যথাক্রমে ৪৫ ও ইংরেজিতে ৭০ ।
বেতন স্কেলঃ  ১০,২০০/-২৪,৬৮০/-টাকা।

০৩, পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ০১ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ এইচ এস সি অথবা সমমান পাশ।
অন্যান্য যোগ্যতাঃ কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা যথাক্রমে ২০ ও ইংরেজিতে  ২০।
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা।

০৪, পদের নামঃ গাড়ী চালক
পদ সংখ্যাঃ ০১ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণি পাশ।
অভিজ্ঞাতাঃ বৈধ লাইসেন্স থাকতে হবে ।
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা।

আবেদন শুরুর সময়ঃ ১৬ আগষ্ট ২০২০

আবেদনের শেষ সময়ঃ ৩১ আগষ্ট ২০২০

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

Application Deadline: 31 August 2020

Apply

বাংলাদেশ একটি কৃষিক্ষেত্র। কৃষিক্ষেত্র এদেশের জাতীয় আয়ের অন্যতম প্রধান উত্স এবং প্রায় দুই-তৃতীয়াংশ মানুষের জীবিকা। তাই এদেশে ভূমি ও জলের সম্পদের গুরুত্ব অপরিসীম। ভূমি একটি প্রাকৃতিক প্রাকৃতিক সম্পদ যা খাদ্য, শিল্পজাত পণ্য, ভোক্তা পণ্য, স্বাস্থ্যসেবা উপকরণ ইত্যাদির প্রধান উত্স তবে জনসংখ্যা বৃদ্ধি, অপরিকল্পিত জমির ব্যবহারের কারণে আমাদের অত্যাবশ্যক সম্পদ দিন দিন হ্রাস পাচ্ছে। অর্থনৈতিক অগ্রগতির সাথে সাথে নগরায়নের প্রবণতা বৃদ্ধি পাচ্ছে, শিল্পায়নের ক্ষেত্র ক্রমশ বাড়ছে, মাথাপিছু জমির পরিমাণ সঙ্কুচিত হয়ে যাচ্ছে রাস্তা, হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠানের ধারাবাহিকভাবে প্রসারিত হওয়ার কারণে।

ভূমি মন্ত্রণালয় জব সার্কুলার

এই গুরুত্বপূর্ণ সংস্থানগুলির ব্যবহার মূলত সঠিক পরিকল্পনার উপর নির্ভর করে। সুতরাং সঠিক পরিকল্পনা ও নীতিমালার মাধ্যমে এই প্রাকৃতিক সম্পদের যথাযথ ব্যবহার এবং সীমিত জমির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা প্রয়োজন। এক্ষেত্রে ভূমি ব্যবহার নীতিমালা ইতিমধ্যে ভূমি মন্ত্রক প্রণয়ন করেছে।


ভূমি মন্ত্রণালয় নিয়োগ ,ভূমি মন্ত্রণালয় নোটিশ ,ভূমি মন্ত্রণালয় নিয়োগ 2020 ,ভূমি মন্ত্রণালয় বাংলাদেশ ,বাংলাদেশ ভূমি মন্ত্রণালয় ,ভূমি মন্ত্রণালয় আউটসোর্সিং জনবল নিয়োগ ,ভূমি মন্ত্রণালয়ের ওয়েবসাইট ,ভূমি মন্ত্রণালয় একাধিক পদে নিয়োগ ,ভূমি মন্ত্রণালয়ে একাধিক পদে নিয়োগ ,ভূমি মন্ত্রণালয়ে একাধিক পদে নিয়োগ ২০২০ ,কর্মকর্তাবৃন্দ ভূমি মন্ত্রণালয় ,ভূমি মন্ত্রণালয়ে চাকরির খবর ,ভূমি মন্ত্রণালয় চাকরি ২০২০ ,ভূমি মন্ত্রণালয় চাকরি ,ভূমি মন্ত্রণালয়ে চাকরি ,ভূমি মন্ত্রণালয়ে চাকরির নিয়োগ ,ভূমি মন্ত্রণালয় জব সার্কুলার ,ভূমি মন্ত্রণালয় বিভাগ ,ভূমি মন্ত্রণালয় হট লাইন ,ভূমি মন্ত্রণালয় সার্কুলার ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *