বিটাক প্রশিক্ষণ কোর্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২১

বিটাক প্রশিক্ষণ কোর্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২১, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) প্রশিক্ষণ কেন্দ্র কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে। প্রায় সময় বিভিন্ন ক্যাটাগরিতে প্রশিক্ষণ কোর্স চালু করে থাকে। বাংলাদেশের জনপ্রিয় প্রশিক্ষণ কেন্দ্রে যারা প্রশিক্ষণ নিতে চান তাদের জন্য এটি একটি সুযোগ হতে পারে। বিটাক প্রশিক্ষণ কোর্স বেকারত্ব রোধে খুব গুরুত্ব দিয়ে যাচ্ছে। বেকার প্রার্থীরা এই সুযোগটি নিতে পারেন । শিল্প মন্ত্রণালয়ের অধীনে একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান হিসাবে এর নামকরণ করা হয় বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক)। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি করা, আমদানিকৃত বিকল্প সরঞ্জাম / যন্ত্রাংশ উত্পাদন ও মেরামত করা এবং গবেষণা ও বিকাশের মাধ্যমে প্রযুক্তি উদ্ভাবন ও স্থানান্তর করা এর মূল কাজ।

সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার ও প্রশিক্ষণ কোর্স সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট jobs.kfplanet.com ভিজিট করতে পারেন এবং আমাদের এপটি ইন্সটল App: https://bit.ly/2GFJeWh করতে পারেন । আপনি যদি বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র বিটাক ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময় সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত। Bangladesh Industrial Technical Assistance Center (BITAC) Circular 2021 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হলঃ

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক)
শিক্ষা গত যোগ্যতাঃ ৮ম থেকে এস এসসি পাশ ।
বয়স সীমাঃ ১৮ থেকে শুরু ।
পদ সংখ্যাঃ ৬০ জন ।

কোর্সের সময় সীমাঃ ০৭/০২/২০২১ থেকে ২৬/০৪/২০২১ এবং ১৭ / ০১/২০২১ থেকে ১৩/০৫/ ২০২১ তারিখ পর্যন্ত ।

 

বিটাক প্রশিক্ষণ কোর্স ভর্তি বিজ্ঞপ্তি

 

 

বিটাক প্রশিক্ষণ কোর্সের ভর্তি আবেদনের নিয়মাবলী

প্রশিক্ষণ কোর্স চলাকালীন ওয়ার্কসপে প্রশিক্ষণার্থীদের পালনীয় সাধারণ নিয়মাবলী

১। কাজের সাধারণ সময়: সকাল ৯:০০ হতে বিকাল ৫:০০ পর্যন্ত (রবি-বৃহস্পতিবার)।

২। যে সকল প্রশিক্ষণার্থী ক্লাসে হাজির থাকতে পারবেন না, প্রশিক্ষণ বিভাগ থেকে পূর্বাহ্নে অনুমতি গ্রহণ করতে হবে। ওয়ার্কসপে ১৫ মিনিট পর্যন্ত বিলম্বে উপস্থিতি গ্রহণযোগ্য হবে। ১৫ মিনিট এর বেশী দেরি করলে কাজ করার অনুমতি দেয়া হবে না। সপ্তাহে ৩ দিন দেরিতে উপস্থিতি কাজের অমনোযোগী বলে বিবেচিত হবে।

 

৩। অনুপস্থিতি : পূর্ব অনুমতি ছাড়া যদি কোন প্রশিক্ষণার্থী ক্লাসে অনুপস্থিত থাকেন, তা সংস্থাকে জানিয়ে দেয়া হবে। যারা কোন সংস্থা কর্তৃক প্রেরিত নন তাদের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। পূর্ব অনুমতি অথবা যুক্তিযুক্ত কারণ ছাড়া কোর্স মেয়াদে অর্থাৎ সর্বোচ্চ তাত্ত্বিক ও ব্যবহারিক ক্লাসে ১৪ সপ্তাহে কোন প্রশিক্ষণার্থী ৭৫% হাজিরার কম অনুপস্থিত থাকেন নিয়মানুসারে তিনি প্রশিক্ষণ হতে বাদ যাবেন অর্থাৎ তিনি কোন সনদপত্র পাবেন না। অনানুমোদিত ও অনুমোদিত উভয় অনুপস্থিতিই সার্টিফিকেটে উলে­খিত মোট কার্য দিবস হতে বাদ যাবে।

৪। ২ ঘন্টা সময়ের ছুটির জন্য ডিজাইনার/এটিও/ফোরম্যান এবং পুরোদিন অথবা তার বেশী সময়ের ছুটির জন্য যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রশিক্ষণ বিভাগকে লিখিতভাবে জানাতে হবের

৫। নিরাপত্তা : ওয়ার্কসপে ঢিলা পোশাক ব্যবহার নিষিদ্ধ। বিশেষ করে ফাউন্ড্রি, তাপ বিভাগ, ইলেকট্রো্পে­টিং, মেশিনসপ, অটোমোবাইল এ প্রশিক্ষণার্থীদের নিরাপত্তা জুতা পরতে হবে। সপে অবস্থানকালে এ্যাপ্রোন ব্যবহার করতে হবে। তাছাড়া অন্যান্য নিরাপত্তার অভ্যন্তরীন নিয়মাবলী মেনে চলতে হবে।

৬। যন্ত্রপাতি : যে সকল সরজ্ঞাম, পরিমাপক যন্ত্র ইত্যাদি প্রশিক্ষণার্থীগণ স্টোর হতে গ্রহণ করবেন, কোর্স শেষ হবার পরে তা ভাল অবস্থায় ফেরৎ দিতে হবে। হারিয়ে গেলে অথবা নষ্ট করলে তার মূল্য পরিশোধে অপারগ হলে তা সংস্থাকে জানিয়ে দেয়া হবে এবং সার্টিফিকেট প্রদান বন্ধ থাকবে। কাজের সময় হাতিয়ার (সরজ্ঞাম) ক্ষতিগ্রস্থ হলে বিভাগীয় প্রধানকে অবহিত করতে হবে।

৭। গৃহ সংরক্ষণ : প্রত্যেক কাজের পরে মেশিন টুলস্ ও কাজের জায়গাসহ সবকিছু পরিষ্কার রাখতে হবে।

৮। শৃঙ্খলা : প্রশিক্ষক-এর আদেশ মান্য করতে হবে। কোন প্রশিক্ষণার্থীর অবাধ্যতা পুরোপুরি বহিষ্কারের সামিল হবে।

 


বিটাক প্রশিক্ষণ ২০২১ , বিটাক প্রশিক্ষণ কোর্স ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ , বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ , বিটাক প্রশিক্ষণ কেন্দ্র ,বিটাকের প্রশিক্ষণ ,বিটাক প্রশিক্ষণ বিজ্ঞপ্তি 2021 , ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ , Bangladesh Industrial Technical Assistance Center (BITAC) Circular 2021 , BITAC Circular 2021 ,

Leave a Comment