বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানী লিমিটেড-এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০১৯

বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল) বাংলাদেশের একটি রাষ্ট্রায়ত্ত স্যাটেলাইট অপারেটিং সংস্থা। সংস্থাটি দেশ বিদেশে শীর্ষস্থানীয় স্যাটেলাইট অপারেটর হওয়ার জন্য কঠোর পরিশ্রম করছে। বর্তমানে সংস্থাটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বঙ্গবন্ধু স্যাটেলাইট -১ (বিএস -১) পরিচালনা করছে। থ্যালস অ্যালেনিয়া স্পেস দ্বারা নির্মিত বিএস -১ একটি আধুনিক জিওস্টেশনারি যোগাযোগ উপগ্রহ এবং ১১৯. ১ ° পূর্ব দ্রাঘিমাংশে অবস্থিত। এটির বাংলাদেশ, ইন্দোনেশিয়া, ফিলিপাইন এবং দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলিতে শক্তিশালী কু বিম রয়েছে। এটি পূর্বের উল্লিখিত দেশগুলিতে এবং পাশাপাশি স্ট্যান দেশগুলিতে (আফগানিস্তান, কিরগিজস্তান, তাজিকিস্তান, তুর্কমেনিস্তান, উজবেকিস্তান এবং কাজাখস্তান) পরিকল্পনা করা / ইনস্যাট সি ব্যান্ড পরিবেশন করে।

বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানী লিমিটেড-এ ০৩ ধরনের পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ।
আবেদনের সময়সীমাঃ ২২ ডিসেম্বর ২০১৯

বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানী লিমিটেড-এ একাধিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০১৯!!

Source: Prothom Alo, 28 November 2019

Application Deadline: 22 December 2019

Visit Official Website: www.bcscl.com.bd

১ জুলাই ২০১৮, মাননীয় জনাব সজীব আহমেদ ওয়াজেদের উপস্থিতিতে দেশের প্রথম স্যাটেলাইট “বঙ্গবন্ধু স্যাটেলাইট -১” এর অপারেটর সংস্থা বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এবং বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিসিএসসিএল) মধ্যে একটি বাণিজ্যিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

যোগাযোগ ট্রাঙ্কঃ
কু-ব্যান্ড এবং সি-ব্যান্ড প্রশস্ত ব্যান্ড উচ্চ ডেটা রেট পয়েন্ট-টু-পয়েন্ট পরিষেবাগুলি যা সার্কিটের উভয় প্রান্তে বৃহত অ্যান্টেনার প্রয়োজন। সাধারণত, টেলকো এবং জিএসএম অপারেটরগুলি এই পরিষেবাগুলি ব্যবহার করে। এই ই-লার্নিংয়ের মাধ্যমে টেলিমেডিসিন এবং রিমোট অফিসের মতো সেবার এই বঙ্গবন্ধু স্যাটেলাইট -১ প্রচার করবে। এটি জাতীয় বা আঞ্চলিক প্রাকৃতিক দুর্যোগে নিরবচ্ছিন্ন টেলিযোগযোগ পরিষেবা সরবরাহ করবে।

ব্রডব্যান্ডঃ
এটি একটি কু-ব্যান্ড ব্রডব্যান্ড পরিষেবা যা শেষ ব্যবহারকারীর (ব্যক্তি, সংস্থা, কর্পোরেশন বা সরকার) উচ্চ মানের পরিষেবার সাথে দ্রুত গতিতে ইন্টারনেট অ্যাক্সেস করতে দেয়। বাংলাদেশ ও ইন্ডিয়াপ্লাসে ইন্দোনেশিয়া এবং ফিলিপাইনে মাঝারি আকারের অ্যান্টেনার সাথে ছোট থেকে মাঝারি আকারের অ্যান্টেনার প্রয়োজন হবে। ক্রেতার গ্রাহকরা সাধারণত উপগ্রহ পরিষেবা সরবরাহকারী এবং ইন্টারনেট পরিষেবা সরবরাহকারী হবেন, যা শেষ-ব্যবহারকারীদের জন্য পরিষেবাগুলি বজায় রাখবে।