ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি – Fire Service Job Circular 2021

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এটি একটি সরকারি প্রতিষ্ঠান যেখানে অনেক প্রার্থী চাকরি করতে আগ্রহ প্রকাশ করেন ও অনেক লোক এরকম চাকরি করতে চায়। এটি বেকার লোকদের কাছে একটি মূল্যবান জব সার্কুলার যেটি সাবলম্বি করতে সাহায্য করবে। সুতরাং, আমরা বলতে পারি যে যদি আপনি সরকারী চাকুরী চান তবে এই চাকরির বিজ্ঞপ্তিটি খুব বেশি গুরুত্বপূর্ণ।

সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট jobs.kfplanet.com  ভিজিট করতে পারেন ।  আপনি যদি এই চাকুরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত। ফায়ার সার্ভিন ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিুবর্ণিত পদসমূহ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে পূরণের নিমিত্ত পদের পার্স উল্লিখিত যোগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশি নাগরিকদে নিকট হতে নিম্ন শর্তাধীনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। Fire Service and Civil Defense Job Circular 2021 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হলঃ

প্রতিষ্ঠানে নামঃ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ।

পদের নামঃ ডুবুরি (পুরুষ)
শিক্ষা গত যোগ্যতাঃ মাধ্যমিক সমমান পাশ ।
পদ সংখাঃ ২২ জন
বেতনঃ ৯০০০-২১৮০০/- টাকা

আবেদনের সময়সীমাঃ ০৯,১১ সেপ্টেম্বর ২০২১

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পরীক্ষার ফলাফল

 

 

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এ ২ ধরনের ৭৯ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ।

পদের নামঃ সহকারী মেকানিক
শিক্ষা গত যোগ্যতাঃ মাধ্যমিক সমমান পাশ ।
পদ সংখাঃ ৪ জন
বেতনঃ ১৭০০-২৩৪৯০/ টাকা

পদের নামঃ আারলেস মেকানিক
শিক্ষা গত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক সমমান পাশ ।
পদ সংখাঃ ০১ জন
বেতনঃ ৯৭০০ থেকে ২৩৪৯০ টাকা

পদের নামঃ কারদেন্টার
শিক্ষা গত যোগ্যতাঃ কোন স্বীকৃত, টেকনিক্যাল ইনস্টিটিউট হতে টড সার্টিফিকেট ধারী হতে হবে ।
পদ সংখাঃ ০১ জন
বেতনঃ ৯০০০-২২৪৯০/ টাকা

পদের নামঃ ওয়ার্কশপ হেলপার
শিক্ষা গত যোগ্যতাঃ সরকার অনুমোদিত কোন ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট/টেকনিক্যাল ট্রেনিং সেন্টার হতে সার্টিফিকেট ধারী হতে হবে ।
পদ সংখাঃ ০৩ জন
বেতনঃ ৯৭০০ থেকে ২৩৪৯০ টাকা

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ

আবেদনের সময়সীমাঃ ৩১ আগস্ট ২০২১

Apply Online: fscd.teletalk.com.bd

 

আবেদনের নিয়মঃ

অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং ভাতীয় পরিচয়পত্র থাকতে হবে। জাতীয় পরিচয়পত্র ব্যতীত কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।
নির্ধারিত ফরমের সকল কলাম সঠিকভাবে পূরণ করতে হবে নিজ হাতে স্থাক্ষরসহ আবেদনপত্র দাখিল করতে হবে এবং প্রবেশপত্র প্রার্থীর নাম, মাতার নাম, পিতার নাম ও ঠিকানা সঠিকভাবে পূরণ করে আবেদনের সাথে প্রেরণ করতে হবে। আবেদনপত্রের ফরম ও প্রবেশ পত্রের নমুনা কপি ফায়ার সার্ভিস ও পিভিল ডিফেন্গ অধিদন্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। পূরণকৃত আবেদন ফরমের সাথে সমপ্রতিক তোলা পাসপোর্ট সাইজের ০৪ চোর কপি রঙিন ছবি (৫ সেমিঃ/:৫ সেমিঃ সাইজের) এবং প্রবেশপর্রের সাথে ০১ (এক) কপি রঙিন ছবি ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা করৃক সত্যায়িত নির্দিষ্ট স্থানে সংযুক্ত করতে হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পরিক্ষার ফলাফল

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পরিক্ষার ফলাফল

 

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর

 

Bangladesh Fire Service & Civil Defence Job Application Form 2021

Bangladesh Fire Service & Civil Defence Job Application Form 2018

Bangladesh Fire Service & Civil Defense Job CircularVisit Website

ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স অধিদফতর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে একটি জরুরি পরিষেবা সংস্থা is এই সংস্থার সমস্ত কার্যক্রম জনগণের সেবায় নিবেদিত। তৎকালীন ব্রিটিশ সরকার অবিভক্ত ভারতে ১৯৩৯-৪০ সালে ফায়ার সার্ভিস প্রতিষ্ঠা করে। দেশ বিভাগের সময় তিনি আঞ্চলিক স্তরে কলকাতা শহরের জন্য কলকাতা ফায়ার সার্ভিস এবং অবিভক্ত বাংলার জন্য বেঙ্গল ফায়ার সার্ভিস (কলকাতা) তৈরি করেছিলেন। ১৯৪। সালে, এই অঞ্চলে ফায়ার সার্ভিসের নামকরণ করা হয় পূর্ব পাকিস্তান ফায়ার সার্ভিস।

একইভাবে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়, ভারতের সিভিল ডিফেন্স বিভাগ প্রথমে এয়ার রাইড সাবধানতা (এআরপি) এবং পরে ১৯৫১ সালে সিভিল ডিফেন্স বিভাগ হিসাবে তৈরি করা হয়েছিল। কাজ পরিচালনার উদ্দেশ্যে, সড়ক ও জনপথ বিভাগের অধীনে উদ্ধার বিভাগ নামে একটি বিভাগ তৈরি করা হয়েছিল।১৯৯১ সালের ৯ এপ্রিল তৎকালীন ফায়ার সার্ভিস অধিদপ্তর এবং সিভিল ডিফেন্স বিভাগ সরকারী বিজ্ঞপ্তি অনুসারে একীভূত হয়েছিল এবং ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স বিভাগ প্রতিষ্ঠিত হয়। পরে এটি উদ্ধার বিভাগ, ফায়ার সার্ভিস এবং সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন সিভিল ডিফেন্স বিভাগে অন্তর্ভুক্ত করা হয়।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ ,fire service job circular 2021 ,fire service job circular ,fire service job circular 2021 pdf ,fire service job result 2021 ,fire service job 2021 ,firefighter job ,fire service job.com ,fire service job bd ,the fire service jobs ,the fire service college jobs ,fire service bd job ,fire service jobs 2021 ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ 2021 ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে ড্রাইভার নিয়োগ বিজ্ঞপ্তি ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ,

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স , ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স,বাংলাদেশ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স , ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এ বিভিন্ন পদের নিয়োগ বিজ্ঞপ্তি ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে চাকরি ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ,বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রংপুর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী , ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিরাজগঞ্জ ,বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স হেড কোয়ার্টার ঢাকা ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ,

fire service civil job circular 2021 ,fire service civil job circular ,fire service civil defence job circular 2021 ,fire service and civil defence job circular ,

2 thoughts on “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি – Fire Service Job Circular 2021”

Leave a Comment

You cannot copy content of this page