প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2020

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। ইন্সট্রাক্টর, ডাটা এন্ট্রি / কন্ট্রোল অফিসার, সিনিয়র টেকনিশিয়ান , সিনিয়র ইন্সট্রাক্টর, পরীক্ষণ বিদ্যালয়ের শিক্ষক পদে চাকরির খবর খুঁজতে এসে আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম জানাচ্ছি প্রথমেই। আপানাদের চাহিদা ও অনুরোধের কারনে আমাদের কে এফ প্ল্যানেটের অধীনে কে এফ প্ল্যানেট জবস পোর্টাল চালু হয়েছে। আপনার চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজার ব্যাপারটি সহজ করবে আমাদের jobs.kfplanet টিম।

একনজরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি নিচে সংযুক্তি করা হয়েছে।

আবেদনের সময়সীমাঃ ২৫ ফেব্রুয়ারি ২০২০

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2020

Source: Independentbd, 05 February 2020

Application Deadline: 25 February 2020

 

Visit Official Website: www.bnfe.gov.bd

Apply Online: www.BLP.teletalk.com.bd

 

রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি স্বতন্ত্র মন্ত্রণালয়। এ মন্ত্রণালয়টি প্রাথমিক ও গণশিক্ষা বাস্তবায়নের জন্য সরকারের সর্বোচ্চ প্রতিষ্ঠান। এর মূল উদ্দেশ্য সবার জন্য শিক্ষা।
১৯১০ সনে গোপাল কৃষ্ণ গোখলে প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করার জন্য আইন পরিষদে একটি বিল উৎথাপন করেন। তার এ বিলটি পাস না হলেও পরিবর্তে পৌর এলাকায় প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করার একটি বিল পাশ হয়। ১৯৩০ সালে প্রাথমিক শিক্ষা আইন প্রণয়ন করা হয়েছিল। পাকিস্তান আমলে ১৯৫৭ সালে সরকার জেলা স্কুল বোর্ড ভেঙ্গে দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে জেলা প্রাথমিক শিক্ষা অফিস গঠন করে। দেশ স্বাধীন হওয়ার পরও প্রাথমিক শিক্ষা বিভাগের মাধ্যমে প্রাথমিক শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়। কিন্তু এর পরিধি বেড়ে যাওয়ায় ১৯৯২ সালে প্রাথমিক শিক্ষা বিভাগ ও গণশিক্ষা বিভাগকে নিয়ে স্বতন্ত্র প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় গঠন করা হয়।


প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ,প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ,প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর , প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2020 ,প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় bd ,প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়.com , www প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ,প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় wikipedia ,প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় 2020 প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ছুটির তালিকা 2020 ,

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *