চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি 2020 ,চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় সিভাসু কর্তৃপক্ষ কর্তৃক বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করা হয়েছে।। এই সেক্টরে যারা চাকরি করতে চান বেকারদের পক্ষে এটি একটি সুযোগ। Chittagong Veterinary and Animal Sciences University jobs বেকারত্ব রোধে সর্বাধিক গুরুত্ব দিয়ে যাচ্ছে। বাংলাদেশের অন্যতম জনপ্রিয় বিশ্ববিদ্যাল এটি।  যোগ্য প্রার্থীরা এই সুযোগটি নিতে পারেন।

সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার 2020 সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট jobs.kfplanet.com  ভিজিট করতে পারেন ।  আপনি যদি এই চাকুরি জন্য আবেদন করতে চান তবে আপনাকে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আপনার আবেদন জমা দেওয়া উচিত। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে। Chittagong Veterinary and Animal Sciences University Job Circular 2020 বিজ্ঞপ্তির সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হলঃ-

প্রতিষ্ঠানের নামঃ চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়

পদের নামঃ ইমাম 
শিক্ষা গত যোগ্যতাঃ ইসলামিক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ ।
অভিজ্ঞতাঃ ০৫ বছরের
বয়স সীমাঃ ——
পদ সংখাঃ ০১ জন
বেতনঃ ১৬০০০ থেকে ৩৮৬৪০ /- টাকা

পদের নামঃ উপ-সহকারী প্রকৌশলী
শিক্ষা গত যোগ্যতাঃ ডিপ্লোমা পাশ
অভিজ্ঞতাঃ ০৪ বছরের
পদ সংখাঃ ০২ জন
বেতনঃ ১৬০০০ থেকে ৩৮৬৪০ /- টাকা

পদের নামঃ আইটি টেকনেশিয়ান
শিক্ষা গত যোগ্যতাঃ এইচএসসি সমান পাশ ।
অভিজ্ঞতাঃ ৩ থেকে ৪ বছরের
পদ সংখাঃ ০১
বেতনঃ ১১০০০ থেকে ২৬৫৯০

আবেদনের মাধ্যমঃ ডাকযোগের মাধ্যমে

আবেদনের শেষ তারিখ:  ০৫/১১/২০২০ ইং। 

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি নিয়োগ বিজ্ঞপ্তি

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু)

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

 

১৯৯০ এর পর থেকে, প্রাণী শিল্পের আকার এবং প্রকৃতি দ্রুত পরিবর্তন হচ্ছে। বাণিজ্যিক দুগ্ধ এবং হাঁস-মুরগির চাষ স্থানীয় এবং বিদেশী বিনিয়োগের জন্য অন্যতম সম্ভাব্য ক্ষেত্র হিসাবে স্বীকৃতি দেওয়া শুরু করে। খাদ্য সুরক্ষা এবং পুষ্টির ক্ষেত্রে অবদানকারী হিসাবে প্রাণিসম্পদ এবং হাঁস-মুরগি নীতি নির্ধারক এবং উন্নয়ন অংশীদারদের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ এজেন্ডা হয়ে দাঁড়িয়েছে। দ্রুত নগরায়ণ এবং নগরবাসীর মধ্যে খাদ্যাভাসের পরিবর্তন ত্বরান্বিত করা হয়েছে খাদ্য শিক্ষার সংস্কার এবং ক্রমবর্ধমান প্রযুক্তির বিকাশের প্রয়োজনীয়তা এবং পশুর স্বাস্থ্য, খাদ্য প্রক্রিয়াকরণ এবং বিপণনে আরও দক্ষ জনশক্তি বর্ধনের সাথে খাদ্য শিল্পে পরিবর্তন আনা হয়েছে।

অতীতে এবং বর্তমানে বাংলাদেশের প্রয়োজন কৃষকের পশুর উত্পাদনশীলতা বৃদ্ধি করা এবং পশুচিকিত্সক স্নাতকদের সন্ধানের উদ্দেশ্যটি এখনও বৃহত্তর ক্ষুদ্রাকারী প্রাণিসম্পদ কৃষকদের প্রয়োজনের দ্বারা নির্ধারিত হয়েছে। তবে, বাংলাদেশে ভেটেরিনারি শিক্ষার দ্বিতীয় পরিবর্তনের সময় এই বাস্তবতাকে স্পষ্টতই উপেক্ষা করা হয়েছিল।

ভেটেরিনারি মেডিসিনের মতো পেশাদার শিক্ষার জন্য এই সংকীর্ণ-ভিত্তিক পাঠ্যক্রমের পদ্ধতির অন্যতম কারণ হতে পারে যে এই পরিবর্তনের জন্য চালনা এবং শক্তি মূলত বিস্তৃত সমাজের বহিরাগত এজেন্ডাগুলির পরিবর্তে একাডেমিক সম্প্রদায়ের অভ্যন্তরীণ এজেন্ডা থেকে এসেছে  বিশ্বের কাজ. ফলস্বরূপ, ভেটেরিনারি শিক্ষায় নতুন পরিবর্তন আনতে পেশাদার সংস্থাগুলি, সরকারী সংস্থা এবং কৃষক সম্প্রদায়ের মধ্যে একটি শক্ত বিতর্ক তৈরি হয়েছিল। এই বিতর্ককারী দেশগুলিতে, ১৯৯০ এর দশকের শুরু পর্যন্ত ভেটেরিনারি মেডিসিনের উচ্চ শিক্ষায় খুব কম বা কোনও পরিবর্তন দেখা যায়নি।

১৯৯৫ সালে চট্টগ্রাম সরকারি ভেটেরিনারি কলেজের সূচনা যা পরবর্তীকালে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস ইউনিভার্সিটিতে রূপান্তরিত হয়েছিল পূর্বোত্তর সামাজিক ও অর্থনৈতিক পরিবর্তন এবং ভেটেরিনারি শিক্ষার অতীত দুর্বলতাগুলি কাটিয়ে ওঠার দাবিতে যুক্ত হয়েছিল।


চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি , চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় চাকরি ,চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় জব সার্কুলার , চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে চাকরির খবর , চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ,Chittagong Veterinary and Animal Sciences University Job Circular ,Chittagong Veterinary and Animal Sciences University Jobs ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *