চট্টগ্রাম সামুদ্রিক বন্দর কাস্টমস অ্যাক্ট ১৯৬৯-এর ৯ ধারা মোতাবেক জাতীয় রাজস্ব বোর্ড কতৃর্ক একটি শুল্ক বন্দর হিসাবে ঘোষিত। এটি আমদানী ও রপ্তানীর জন্য একটি সরকারী রুট।চট্টগ্রাম বন্দরের সমুদ্র সীমা হলো পতেঙ্গা সংকেত কেন্দ্র থেকে সমুদ্রাভিমুখে সাড়ে ৫ মাইল। আর কর্ণফুলী নদীর মোহনা থেকে উজানে হালদা নদীর মোহনা অবধি ২৩ মাইল এলাকা চট্টগ্রাম বন্দর এর অধিকারভুক্ত এলাকা। কর্ণফুলী নদীর মোহনা থেকে উজানে ১০ মাইল পর থেকে জেটি আরম্ভ। নিম্মে;চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ প্রকাস করা হল।

মোট পদসংখ্যাঃ ০৪ টি।
বয়স সীমাঃ ৩০ বছর।
যোগতাঃ ডিগ্রি পাস।
আবেদনের শেষ তাং ৩০/১২/২০১৯

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

Application Deadline: 30 December 2019 

 

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ হালিশহর উপকূলে জোয়ার-ভাটার নির্ভরতামুক্ত এলাকায় বে-টার্মিনালটি নির্মাণের প্রকল্প তৈরি করে। এর জন্য ৯০৭ একর ভূমি অধিগ্রহণের প্রক্রিয়া চলছে। বে-টার্মিনালের দৈর্ঘ্য হবে ৬ দশমিক ১৫ কিলোমিটার এবং প্রস্থ হবে প্রায় ৬০০ মিটার। সমুদ্রে জেগে ওঠা চরে বে-টার্মিনালের অবকাঠামো গড়ে তোলা হবে। ১৯৯০ সালের পর চরটি জেগে ওঠে। তীর থেকে প্রায় ৮০০ মিটার দূরের চরটি নতুন একটি চ্যানেলের সৃষ্টি করেছে। বন্দর কর্তৃপক্ষ ওই চরকে ঘিরে সৃষ্ট চ্যানেলে টার্মিনালটি নির্মাণ করতে চায়। ড্রেজিং করে চ্যানেলটিতে বড় বড় মাদার ভ্যাসেল বার্থিং দেয়া যাবে বলে জানান বন্দর কর্মকর্তারা।

বন্দরের নিউমুরিং কন্টেইনার টার্মিনালসহ সবগুলো জেটিতে বর্তমানে সর্বোচ্চ ৯ দশকি ৫০ মিটার ড্রাফটের জাহাজ ভেড়ানো হয়। বে-টার্মিনাল হলে ১০-১২ মিটার ড্রাফটের জাহাজ ভেড়ানো যাবে। বন্দরে সর্বোচ্চ ১৮শ টিইইউএস কন্টেইনার বোঝাই জাহাজ ভেড়ানো যায়, বে-টার্মিনালে ৫ হাজার টিইইউএস কন্টেনার বোঝাই জাহাজ।

 


চট্টগ্রাম বন্দর নিয়োগ ,চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ,চট্টগ্রাম বন্দর নিয়োগ 2019 ,চট্টগ্রাম বন্দর চাকরি ,চট্টগ্রাম বন্দর ও , চট্টগ্রাম বন্দরে নিয়োগ ,চট্টগ্রাম বন্দরে নতুন নিয়োগ ,চট্টগ্রাম বন্দরের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ,চট্টগ্রাম বন্দর উইকিপিডিয়া ,বন্দর ও চট্টগ্রাম , চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ ,চট্টগ্রাম বন্দর চাকরির খবর ,চট্টগ্রাম বন্দরে চাকরির খবর ,চট্টগ্রাম বন্দরের চাকরির খবর ,চট্টগ্রাম বন্দর চাকুরী ,চট্টগ্রাম বন্দরে চাকরি ২০১৯ ,চট্টগ্রাম বন্দরে চাকরি ,চট্টগ্রাম বন্দর জব সার্কুলার ,চট্টগ্রাম বন্দর নিয়োগ পরীক্ষা ,চট্টগ্রাম বন্দর বাংলাদেশ ,চট্টগ্রাম বন্দর লস্কর নিয়োগ ,চট্টগ্রাম বন্দর সার্কুলার ,চট্টগ্রাম বন্দরের সার্কুলার ,চট্টগ্রাম বন্দরে নিয়োগ 2019 ,চট্টগ্রাম বন্দর নিয়োগ ২০১৯ ,