গণপূর্ত অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২১

সাম্প্রতিক গণপূর্ত অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশ করা হল। গণপূর্ত অধিদপ্তর বেকার ও যোগ্য চাকরি প্রার্থীরা এই সুযোগটি নিতে পারেন। সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার পরীক্ষার ফলাফল সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট jobs.kfplanet.com ভিজিট করতে পারেন এবং আমাদের এপটি ইন্সটল App: https://bit.ly/2GFJeWh করতে পারেন ।

গণপূর্ত অধিদপ্তরের ৩য় শ্রেণী বিভিন্ন পদে সরাসরি নিয়োগের জন্য গত ১৩ মার্চ ২০২০ তারিখে লিখিত,ব্যাবহারিক ও ভাইভা পরিক্ষার উত্তির্ণ সকল চাকরি প্রর্থির পরীক্ষার ফলাফল প্রকাশ করাহলঃ

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল

আবাসন ও গণপূর্ত মন্ত্রনালয়ের আওতাধীন গণপূর্ত অধিদফতর বাংলাদেশে নির্মাণের ক্ষেত্রের সূচনা করেছিল। প্রায় দুই শতাধিক বছর ধরে গণপূর্ত বিভাগ দেশের অবকাঠামোগত উন্নয়নের জন্য প্রয়োজনীয় মান নির্ধারণ করে চলেছে। এই সংস্থা সরকারী নির্মাণ প্রকল্প বাস্তবায়নে কেন্দ্রীয় ভূমিকা পালন করে। একটি অতিরিক্ত দায়িত্ব হিসাবে স্বায়ত্তশাসিত সংস্থাগুলি দ্বারা প্রকল্পগুলি বাস্তবায়নেও এর ভূমিকা রয়েছে। গণপূর্ত বিভাগের সিভিল, বৈদ্যুতিক এবং যান্ত্রিক প্রকৌশলী সহ দক্ষ ও অভিজ্ঞ জনবলের একটি দল রয়েছে। এছাড়াও স্থপতি অধিদপ্তরের স্থপতিরা গণপূর্ত অধিদফতরের সাথে নিবিড়ভাবে কাজ করেন।

গণপূর্ত বিভাগের অবদানের মধ্যে জাতীয় উন্নয়ন, জাতীয় সুরক্ষা এবং আন্তর্জাতিক সম্পর্কের জন্য সকল ধরণের শারীরিক ও সামাজিক অবকাঠামো নির্মাণ অন্তর্ভুক্ত রয়েছে। এর কার্যক্রম দেশের প্রত্যন্ত অঞ্চলে প্রসারিত। গণপূর্ত বিভাগের প্রধান দায়িত্বগুলি নীচের তালিকায় দেখানো হয়েছে। এটি লক্ষ করা উচিত যে প্রায় সকল সরকারী অবকাঠামোগত প্রকল্পের স্থাপত্য পরিকল্পনা এবং নকশাটি গণপূর্ত বিভাগের সাথে নিবিড় পরামর্শে স্থাপত্য অধিদফতর করে থাকে।

গণপূর্ত বিভাগের কাজের সুযোগঃ

  • সরকারী ভবন ও স্থাপনা নির্মাণ ও রক্ষণাবেক্ষণ
  • সরকারী পরিত্যক্ত সম্পত্তির যথাযথ রক্ষণাবেক্ষণ ও পরিচালনা নিশ্চিত করা।
  • নির্মাণ সামগ্রীর মান স্থায়িত্ব অবদান।
  • কেপিআই ইনস্টলেশন ও অন্যান্য সরকারী ইনস্টলেশন নির্মাণ ও রক্ষণাবেক্ষণ।
  • বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কাঠামো এবং বৈদ্যুতিন-নকশার নকশা প্রস্তুতকরণ।
  • বিভিন্ন স্মৃতিস্তম্ভ এবং historicalতিহাসিক নিদর্শনগুলির পুনর্নির্মাণ, রক্ষণাবেক্ষণ ও সংস্কার।
  • পাবলিক পার্ক রক্ষণাবেক্ষণ ও উন্নয়ন
  • সরকারী অফিস এবং আবাসগুলির ভাড়া নির্ধারণ করা।
  • করবিহীন রাজস্ব আদায়।
  • হারের তফসিল প্রস্তুতকরণ।

গণপূর্ত অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২১ ,গণপূর্ত অধিদপ্তর নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ ,গণপূর্ত অধিদপ্তর ভাইভা পরীক্ষার ফলাফল ,গণপূর্ত অধিদপ্তরের লিখিত পরীক্ষার ফলাফল , গণপূর্ত অধিদপ্তরের ব্যবহারিক পরীক্ষার ফলাফল , গণপূর্ত অধিদপ্তরের সকল পরীক্ষার ফলাফল  ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *