নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ

বাংলাদেশ নৌবাহিনীতে যোগদান এবং সার্ভিসিং কেবল একটি ক্যারিয়ার নয়। জীবনের একটি উপায়. দ্য লাইফ ইন নেভি বিচিত্র, উত্তেজনাপূর্ণ এবং প্রতি মুহূর্তে চ্যালেঞ্জিং। কেউ যদি নৌবাহিনীতে যোগদানের জন্য নির্বাচিত হন তবে তার জীবনে একটি অনন্য অভিজ্ঞতা পেতে পারেন। পরিষেবাটি জাতির সেবা করার জন্য এবং একই সাথে বিশ্ব দেখার জন্য একই সময়ে সুযোগের দুর্দান্ত সুযোগ সরবরাহ করে। নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি জাতীয় দৈনিকে ও তাদের অফিশিয়াল সাইটে প্রকাশ করেছে।

বাংলাদেশ নৌ বাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ।সব বিজ্ঞপ্তি পাবেন আমাদের সাইটে,
আবেদনের সময়সীমাঃ ৩০ জানুয়ারি ও ০১ জুলাই ২০২১ / ১৫ জুন ২০২১

নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ

আবেদনের সময় সীমাঃ ১৫ জুন ২০২১

Bangladesh Navy Commissioned Officer Job Circular 2021

নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ

আবেদনের সময়ঃ  ০১ জুলাই ২০২১

 

নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ

Application Deadline: 30 January 2021

Application Related Website: www.joinnavy.mil.bd

 

 

সময়ের সাথে সাথে বাংলাদেশ ও তার নৌবাহিনীর বয়স ৪৮ বছর বেড়েছে। আজ বাংলাদেশ নৌবাহিনীর ৮০ টিরও বেশি জাহাজ ও নৈপুণ্য রয়েছে তার জায়ে। উন্নয়নের গতিতে এটি ত্রি-মাত্রিক ক্ষমতা অর্জন করেছে। স্বাধীনতার পর থেকে শুরু হওয়া বাংলাদেশ নৌবাহিনীর বিল্ড আপটি সময় ও ইতিহাসে ভূমি ও সম্পদের সাম্প্রদায়িক শোষণের অবসান ঘটিয়েছে। যন্ত্র উপযুগে ভারতীয় উপমহাদেশে নৌবাহিনী তৈরির কাজটি ব্রিটিশ শাসনামলে শুরু হয়েছিল, তবে ব্রিটিশদের দ্বারা নেভাল বিল্ড-আপ ভূমির এই অংশটিকে স্পর্শ করতে পারেনি। ভারত উপমহাদেশের বিভাগ-উত্তর যুগে অর্থাৎ পাকিস্তান শাসনামলে এই অংশে সমুদ্র বিকাশের প্রতি অবহেলাও ছিল সুস্পষ্ট। তাদের বিবেচনায় পশ্চিমা সর্বদা সুন্দর চিকিত্সা পেয়েছিল। সেই ঐতিহাসিক  উত্তরাধিকারের মনোযোগ সহকারে অধ্যয়ন দেশের সমুদ্রসৈকতের প্রতিরক্ষার জন্য প্রয়োজনীয় একটি শক্তিশালী সমুদ্র শক্তি বৃদ্ধিতে অবহেলা প্রকাশ করেছে।


কমিশন্ড অফিসার নিয়োগ ২০২১, নৌবাহিনী কমিশন্ড অফিসার সার্কুলার, নৌবাহিনী কমিশন্ড অফিসার নিয়োগ, নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ

Leave a Comment