আনোয়ারা বেগম স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি 2020

আনোয়ারা বেগম স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০, আনোয়ারা বেগম স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে। প্রায় সময় বিভিন্ন ক্যাটাগরিতে আনোয়ারা বেগম স্কুল এন্ড কলেজ জব সার্কুলার প্রকাশ করে থাকে। বাংলাদেশের জনপ্রিয় শিক্ষা প্রতিষ্ঠানে যারা চাকুরি করতে চান তাদের জন্য এটি একটি সুযোগ হতে পারে। Anwara Begum School And College jobs বেকারত্ব রোধে খুব গুরুত্ব দিয়ে যাচ্ছে।যোগ্য চাকরিপ্রার্থীরা এই সুযোগটি নিতে পারেন।

সরকারি ও বেসরকারি সকল নতুন জব সার্কুলার সম্পর্কিত তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট jobs.kfplanet.com  ভিজিট করতে পারেন ।  আপনি যদি এই চাকুরির জন্য আবেদন করতে চান তবে আপনাকে নিচের দেয়া সময়সীমার মধ্যে আবেদন জমা দেওয়া উচিত। Anwara Begum School And College Job Circular 2020 এর সকল তথ্য ও বিস্তারিত নিম্নে প্রদান করা হলঃ

প্রতিষ্ঠানের নামঃ আনোয়ারা বেগম স্কুল এন্ড কলেজ

  • পদের নামঃ অধ্যক্ষ / প্রধান শিক্ষক
    শিক্ষা গত যোগ্যতাঃ স্নাতকোত্তর ডিগ্রি পাশ ।
    পদ সংখাঃ ০১ জন
    বেতনঃ আলোচনা সাপেক্ষে
  • পদের নামঃ উপ-অধ্যক্ষ / সহ- প্রধান শিক্ষক
    শিক্ষা গত যোগ্যতাঃ স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি পাশ ।
    পদ সংখাঃ ০১ জন
    বেতনঃ আলোচনা সাপেক্ষে
  • পদের নামঃ সহকারী শিক্ষক
    শিক্ষা গত যোগ্যতাঃ স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি /এইচএসসি পাশ ।
    পদ সংখাঃ ১৪ জন
    বেতনঃ আলোচনা সাপেক্ষে
  • পদের নামঃ দপ্তরি
    শিক্ষা গত যোগ্যতাঃ এসএসসি পাশ ।
    পদ সংখাঃ ০১ জন
    বেতনঃ আলোচনা সাপেক্ষে
  • পদের নামঃ নৈশি প্রহরী
    শিক্ষা গত যোগ্যতাঃ ৮ম শ্রেণী পাশ ।
    পদ সংখাঃ ০১ জন
    বেতনঃ আলোচনা সাপেক্ষে
  • পদের নামঃ পরিচ্ছন্ন কর্মী
    শিক্ষা গত যোগ্যতাঃ ৮ম শ্রেণী পাশ ।
    পদ সংখাঃ ০১ জন
    বেতনঃ আলোচনা সাপেক্ষে
  • পদের নামঃ আয়া
    শিক্ষা গত যোগ্যতাঃ ৮ম শ্রেণী পাশ ।
    পদ সংখাঃ ০১ জন
    বেতনঃ আলোচনা সাপেক্ষে

আবেদনের মাধ্যমঃ ডাকযোগের মাধ্যমে ।

আবেদনের সময় সীমাঃ ২২ নভেম্বর ২০২০

আনোয়ারা বেগম স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি

আনোয়ারা বেগম স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি

আনোয়ারা বেগম মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান। সংস্থাটি ১৯৩২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। সুফিয়া খাতুন (ওস্তাদ আম্মা নামে পরিচিত) নামে এক রাজকীয় মহিলা মাত্র দশ জন ছাত্র নিয়ে যাত্রা শুরু করেছিলেন। এই প্রতিষ্ঠানের নাম ছিল মুসলিম গার্লস স্কুল। অভিজাত ও রক্ষণশীল পরিবারের মেয়েরা এই মুসলিম স্কুলে পড়াশোনা করেছিল। ব্যক্তিত্ব সহ অনেক মহিলা এই স্কুল থেকে স্নাতক এবং অনেক উচ্চ পদে প্রতিষ্ঠিত হয়েছেন। উদাহরণস্বরূপ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এই স্কুল থেকে পড়াশোনা করেছেন।

আনোয়ারা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রাক্তন মাননীয় চেয়ারম্যান মিসেস ফাহিমা খাতুন এই স্কুল থেকে সুনামের সাথে স্নাতকোত্তর হয়েছেন। মিসেস আয়েশা আক্তার ইউনিও স্কুল থেকে স্নাতক এবং ১৯৩৯ সাল পর্যন্ত ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করেছিলেন, যখন তিনি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের ডিজি ছিলেন। আরও অনেক নামবিহীন মহিলা এই স্কুল থেকে স্নাতক হয়েছেন এবং দেশে এবং বিদেশে অবস্থান করছেন। ইনস্টিটিউট শিক্ষার্থীদের জন্য তাদের নামে বৃত্তি প্রদান করেছে।

ফেরদৌসী মজুমদার, নিম রহমান ছাড়াও অনেক টিভি ব্যক্তিত্ব ছিলেন এই স্কুলের বিখ্যাত ব্যক্তিত্ব এবং এই প্রতিষ্ঠানের ছাত্ররা। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইউএম খলিলুল্লাহ তার স্ত্রী প্রয়াত আনোয়ারা বেগমের নামে এই প্রতিষ্ঠানের নামকরণ করেছেন। তারপরে স্কুলটির নামকরণ করা হয় আনোয়ারা বেগম মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয়। কারণ তিনি এই প্রতিষ্ঠানের ভূমি দলিলকে স্কুলের নামে দান করেছিলেন। তখন থেকেই এই নামটি ছিল।

১৯৯০ সালে, জনাব খলিলউল্লাহ পুরান ঢাকার রক্ষণশীল পরিবারের মেয়েদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে বিদ্যালয়টিকে একটি কলেজে উন্নীত করেছিলেন এবং তারপরে এই প্রতিষ্ঠানের নামকরণ করা হয় আনোয়ারা বেগম মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ। এই কলেজে বিজ্ঞান, বাণিজ্য ও চারুকলা বিভাগ রয়েছে। প্রতি বছর শিক্ষার্থীরা সফলভাবে বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠান বুয়েট, মেডিকেল এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ে পাস এবং অধ্যয়ন করে।

পিইসি, জেএসসি, এসএসসি আই এইচএসসি সাফল্য সন্তোষজনক। এখানে 55 শিক্ষক কর্মরত আছেন।৫ জন অফিস সহায়ক এবং ১৫ চতুর্থ শ্রেণির কর্মচারী রয়েছেন। সংগঠনটি পরিচালনা কমিটি দ্বারা পরিচালিত হয়। স্কুল ও কলেজ ছাত্রদের জন্য একটি আবাসিক হোস্টেল রয়েছে। এখানে একটি সমৃদ্ধ গ্রন্থাগার, অত্যাধুনিক কম্পিউটার ল্যাব এবং একটি বিজ্ঞান পরীক্ষাগার রয়েছে। একটি প্রযুক্তিগত ইনস্টিটিউট রয়েছে যেখানে মেয়েদের অঙ্কন এবং সেলাই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।


আনোয়ারা বেগম মুসলিম গার্লস স্কুল এন্ড কলেজ নিয়োগ , আনোয়ারা বেগম স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি , Anwara Begum School And College Job Circular 2020 , আনোয়ারা বেগম মুসলিম স্কুল এন্ড কলেজে চাকরি ,আনোয়ারা বেগম মুসলিম গার্লস স্কুল এন্ড কলেজ জব সার্কুলার ,আনোয়ারা বেগম মুসলিম হাই স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ,আনোয়ারা বেগম মুসলিম স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *